৩ দিন ধরে আইসিইউতে রেখে লাশের চিকিৎসা

মুক্তবার্তা ডেস্ক:অমানবিকতার দিক থেকে সিনেমার গল্পকেও হার মানিয়েছে মহাখালীর মেট্রোপলিটন মেডিকেল সেন্টার নামের একটি হাসপাতাল। তিনদিন আগে মারা গেলেও শুধু টাকার লোভে এক স্কুল ছাত্রীর লাশ আটকে রেখে চিকিৎসা করানোর অভিযোগ উঠেছে হাসপাতালটির বিরুদ্ধে। স্বজনদের অভিযোগ, আইসিইউতে রেখে মেয়ে বেঁচে আছে দাবি করে স্বজনদের কাছ থেকে প্রতিদিন হাজার হাজার টাকা নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ ও কয়েকজন চিকিৎসক।

এসএসসি ফলপ্রার্থী মেয়েকে হারিয়ে দিশেহারা মা। এ ক্ষতি যে পূরণ হবার নয়। স্বজনরা জানান, মার্চের আঠারো তারিখে সড়ক দুর্ঘটনায় মাথায় আঘাত পাওয়ার পর এসএসসি পরীক্ষার ফল প্রার্থী আইভীকে ভর্তি করা হয় মহাখালীর মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে। সেখানে আইসিইউতে রেখে ১৫ দিন চিকিৎসা দেয়ার পরও অবস্থার কোন উন্নতি না হওয়ায় রোববার রাতে আইভিকে সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নেয় পরিবার। তখনই মেট্রোপলিটন হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে অন্য চিকিৎসকদের বরাত দিয়ে স্বজনরা দাবি করেন, আইভি তিন দিন আগেই মারা গেছে।

মেট্রোপলিটন হাসপাতালে আগেও এধরনের ঘটনা ঘটেছে বলে দাবি স্থানীয়দের। তারা জানান, এমন ঘটনা প্রায়ই ঘটে। তারা এমন ঘটনা ঘটিয়ে টাকা আদায় করার জন্য লাশ আটকে রাখে।

অভিযোগের বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ তাৎক্ষনিক প্রতিক্রিয়া জানাতে অপারগতা প্রকাশ করেন।

Related posts

Leave a Comment