২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে জাতীয় সংসদ নির্বাচন: কাদের

মুক্তবার্তা ডেস্ক:‘২০১৮ সালের ডিসেম্বরের মধ্যেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে’ বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। দলীয় নেতাকর্মীদের উদ্দশ্যে তিনি বলেন, সবাইকে অনুরোধ করছি, নির্বাচনের জন্য সর্বাত্মক প্রস্তুতি নিন। শনিবার রাজশাহী বিভাগীয় এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ সধারণ সম্পাদক বলেন, আমরা ক্ষমতায় আছি। আগামীতে নাও থাকতে পারি। ক্ষমতা চিরস্থায়ী নয়। কিন্তু আওয়ামী লীগ চিরস্থায়ী। কাজেই দলের মধ্যে ভাঙন নয়। আমরা যদি আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখতে চাই, তাহলে শেখ হাসিনার আওয়ামী লীগ করতে হবে। শেখ হাসিনার কাছে জবাবদিহি করতে হবে।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার, প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে বিএনপি ভয় পায়। কারণ জয় হচ্ছেন তরুণ প্রজন্মের আগুন। এই আগুন হচ্ছে মেধার আগুন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কোনো কারণ নেই। কারণ বিএনপি আন্দোলনে নেই। ৫৯৩ জনের কমিটির বিএনপি নেতাদের কোনো পরিকল্পনাও নেই। তারা ক’দিন পর পর বলে আন্দোলন করবো, কিন্তু করে না। আসলে আন্দোলন কাকে বলে বিএনপির নেতারা জানেনই না। বিএনপি এখন একটি মরা গাঙ। মরা গাঙে কখনো জোয়ার আসে না। বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টি।

সেতুমন্ত্রী বলেন, তবে তাদের দুর্বল ভেবে আত্মতুষ্টিতে থাকলে চলবে না। তাহলে পরিস্থিতি ৯১-এর নির্বাচনের মতো হবে। ওবায়দুল কাদের বলেন, আগামী বছরের নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী হতে হবে। তিনি বলেন, সরকারের উন্নয়নে কোনো ঘাটতি নেই, ঘাটতি আছে নেতাদের আচরণে। আচরণটা শুদ্ধ করতে হবে। মানুষের চোখের ভাষা, মনের ভাষা বোঝার চেষ্টা করেন। এখন ক্ষমতায় আছেন, কেউ কিছু বলছে না। আচরণ খারাপ হলে মানুষ ব্যালটে শাস্তি দিয়ে দেবে।

দলীয় নেতাদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কর্মীবান্ধব নেতা হোউন। কর্মীদের মূল্যায়ন করুন। অনুপ্রবেশকারী বসন্তের কোকিলদের দলে ঠাঁই দেবেন না। এসময় রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীকে উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, ত্যাগী কর্মীদের নিয়ে কমিটি করবেন। পরগাছাদের নিয়ে পকেট কমিটি করবেন না।

দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মেধাবী ও সৎ লোকদের রাজনীতিতে আসার আহবান জানান তিনি। মন্ত্রী রাজশাহীর প্রশংসা করে বলেন, বর্তমানে রাজশাহী বিশ্বের দরবারে পৌছে গেছে, কারণ রাজশাহী দুষণমুক্ত নগরী।

Related posts

Leave a Comment