স্যামসাং নিয়ে আসছে ভয়েস অ্যাসিস্টেন্ট ‘বিক্সবি’

মুক্তবার্তা ডেস্ক:নতুন ভয়েস অ্যাসিস্টেন্ট সেবা আনতে যাচ্ছে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। ‘বিক্সবি’ নামের এআইভিত্তিক এ ভয়েস অ্যাসিস্টেন্ট দিয়ে অ্যাপল-এর ‘সিরি’ ও অ্যামাজন-এর ‘অ্যালেক্সা’-কে টেক্কা দেওয়ার প্রয়াশ করছে প্রতিষ্ঠানটি।

২৯ মার্চ উন্মোচনের কথা রয়েছে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৮। এই ফোনটির মাধ্যমেই উন্মোচন করা হতে পারে বিক্সবি, জানিয়েছে সিএনএন।

স্যামসাংয়ের গবেষণা ও উন্নয়ন প্রধান ইনজং রি এক ব্লগ পোস্টে জানান, নতুন গ্যালাক্সি এস৮-এ বিক্সবি যোগ করা হবে।

ভয়েস অ্যাসিস্টেন্ট সেবায় বর্তমানে শীর্ষস্থানে রয়েছে অ্যাপলের সিরি। সিরি ছাড়াও অ্যামাজনের অ্যালেক্সা, মাইক্রোসফটের কর্টানা ও গুগলের গুগল অ্যাসিস্টেন্ট প্রতিযোগিতায় এগিয়ে রয়েছে। নতুন বিক্সবি দিয়ে এই সেবাগুলোকেই টেক্কা দিতে যাচ্ছে স্যামসাং।

গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ের পর নতুন এ ডিভাইসটি দিয়ে আবারও গ্রাহকের মন জয় করতে চাওয়া
স্যামসাং-এর দাবী, “অন্যান্য ভয়েস অ্যাসিস্টেন্ট সেবার থেকে বিক্সবি মৌলিকভাবে আলাদা।”

বিভিন্ন ভাষায় কাজ করতে পারে বর্তমানের ভয়েস অ্যাসিস্টেন্ট সেবাগুলো। সম্প্রতি সিরি-কে চীনা শাংহাইনিজ শেখানোর কথা জানিয়েছে অ্যাপল। বর্তমানে ৩৬টি দেশে ব্যবহৃত ২১টি ভাষা জানে সিরি। সিরির পরেই ১৩টি দেশে ব্যবহৃত আটটি ভাষা জানে মাইক্রোসফটের কর্টানা।

২৯ মার্চ নিউইয়র্কে উন্মোচিত হবে গ্যালাক্সি এস৮। নতুন এ স্মার্টফোন নিয়ে ইতোমধ্যেই বেশ কিছু তথ্য ফাঁস হয়েছে। ফোনটি উন্মোচিত হলে জানা যাবে আসলে তার কতটা সত্য।

Related posts

Leave a Comment