স্কুলে তালা,শিক্ষার্থীরা বারান্দায় বসে পরীক্ষা দিচ্ছে

মুক্তবার্তা ডেস্ক:পালানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে গত ২ মে বিদ্যালয়ে তালা ঝুলে দিয়েছে প্রতিপক্ষরা। ফলে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের বারান্দায় বসে প্রথম সাময়িক পরীক্ষা দিতে হচ্ছে।

এদিকে বিদ্যালয় মাঠে শিক্ষক ও শিক্ষার্থীরা প্রবেশ করায় প্রতিপক্ষরা নানাভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় চরম আতঙ্কে রয়েছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহল। আর এই আতঙ্কের কারণে অনেক শিক্ষার্থী প্রাণভয়ে পরীক্ষায় অনুপস্থিত রয়েছে বলে প্রধান শিক্ষক মাজেদা খাতুন জানিয়েছেন।

জানা গেছে, ১৯৯০ সালে ধাপেরহাট ইউনিয়নের পালানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠাকালে বিদ্যালয়ের জমি দান করেন স্থানীয় প্রফুল¬ চন্দ্রশীল। এরপর থেকে স্থানীয় এমদাদুল হকসহ তার লোকজন ওই জমির মালিকানা দাবি করে আদালতে মামলা দায়ের করেন। সম্প্রতি সুপ্রিমকোর্টের আদেশে এমদাদুল হক ও তার লোকজন মামলার রায় পান। ফলে গত ২ মে এমদাদুল হকের লোকজন জমির সীমানায় অবস্থিত বিদ্যালয়টিতে তালা ঝুলিয়ে দেন। শুধু তাই নয়, বিদ্যালয়ে রোপিত কয়েকটি ইউক্লিপটার্স গাছ কেটে নিয়ে যায় লোকজন।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজেদা খাতুন জানান, বিদ্যালয়টিতে ১৮২ জন ছাত্রছাত্রী পড়াশোনা করে। প্রথম সাময়িকী পরীক্ষা চলাকালীলে প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়ায় অর্ধশতাধিক শিক্ষার্থী ভয়ে পরীক্ষা দিতে আসেনি।

Related posts

Leave a Comment