রিশা হত্যা: ওবায়দুলের বিরুদ্ধে চার্জশিট

মুক্তবার্তা ডেস্ক:রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা (১৪) হত্যা মামলায় একমাত্র আসামি ওবায়দুল হকের বিরুদ্ধে চার্জশিট আমলে নিয়ে আগামী ১৭ এপ্রিল চার্জ শুনানির দিন ধার্য করেছে আদালত।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। একই সঙ্গে মামলাটি অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলির নির্দেশ দেন। ১৭ এপ্রিল ওই আদালতে আসামির উপস্থিতিতে চার্জ শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৬ সালের ১৪ নভেম্বর মামলাটিতে আদালতে চার্জশিট দাখিল করে রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন।

মামলাটিতে ২০১৬ সালের ৫ সেপ্টেম্বর আদালতে দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন আসামি ওবায়দুল।

মামলায় বলা হয়, আসামি ওবায়দুল হক প্রেমের প্রস্তাব দিয়ে বিভিন্ন সময় রিশাকে উত্ত্যক্ত করতেন। কিন্তু রিশা তাতে রাজি না হওয়ায় রিশা ও তার সহপাঠী মুহতারিফ রহমান রাফিকে নিয়ে গত ২৪ আগস্ট বেলা সোয়া ১২টার দিকে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে যাওয়ার পথে স্কুল সংলগ্ন ফুটওভার ব্রিজের উপরে পৌঁছালে আসামি ওবায়দুল রিশাকে হত্যার উদ্দেশ্যে বাম হাতে ও পেটে ছুরি দিয়ে আঘাত করেন।পরে গত ২৮ আগস্ট রিশা ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

ঘটনার পর থেকে ওবায়দুল পলাতক ছিলেন। তাকে ঠাকুরগাঁও দিনাজপুর ও নীলফামারী জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত ৩১ আগস্ট নীলফামারীর ডেমরা থানার সোনারগাঁও থেকে গ্রেপ্তার করা হয়।

Related posts

Leave a Comment