ম্যানচেস্টার হামলায় সন্দেহভাজন এক তরুণ আটক

মুক্তবার্তা ডেস্ক:যুক্তরাজ্যের ম্যানচেস্টারে একটি ইনডোর স্টেডিয়ামের কনসার্টে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ২৩ বছর বয়সী একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল জানায়, স্থানীয় সময় মঙ্গলবার সকালে সাউথ ম্যানচেস্টারের উপশহর চরলটোন এলাকার মরিসনস সুপারমার্কেটের বাইরে থেকে ঐ তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার কয়েক ঘণ্টা পরই তাকে গ্রেপ্তার করা হলো।

স্থানীয় সময় গতকাল সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে ম্যানচেস্টারের একটি ইনডোর স্টেডিয়ামে মার্কিন পপতারকা অ্যারিয়ানা গ্রান্ডের কনসার্ট শেষে এই বিস্ফোরণ ঘটে। আত্মঘাতী এই হামলায় ২২ জন নিহত এবং প্রায় ১২০ জন আহত হয়েছেন বলে ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়।

গ্রেটার ম্যানচেস্টার পুলিশ জানিয়েছে, হামলাকারী ছিলেন একজন। তিনি একটি ইম্প্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস বহন করছিলেন এবং বিস্ফোরণে তিনি নিজেও নিহত হয়েছেন।

মঙ্গলবার সকালে ব্রিটিশ পুলিশ নিশ্চিত করেছে বোমা হামলাকারী একজন আত্মঘাতী। পুলিশ আগে থেকেই তাকে চিনত। অ্যারেনার ভেতরেই সে মারা গিয়েছে।

মার্কিন নিরাপত্তা সূত্র জানায়, পাবলিক পরিবহনে করে ঘটনাস্থলে আসে হামলাকারী।

এদিকে হামলার পর পরই জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সমর্থকরা অনলাইনে উচ্ছ্বাস প্রকাশ করে।

যুক্তরাজ্যভিত্তিকক জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণ সংস্থা ‘জিহাদওয়াচ’ আইএসের একটি টুইটের বরাতে জানায়, এ হামলা এক নতুন শুরুর ইঙ্গিত। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত দাপ্তরিকভাবে এই হামলার দায়িত্ব স্বীকার করেনি আইএস।

Related posts

Leave a Comment