মেসির গোলে আর্জেন্টিনার স্বস্তির জয়

মুক্তবার্তা ডেস্ক:স্বস্তির জয় পেল আর্জেন্টিনা। ২০১৮ সালের ফিফা বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে চিলিকে ১-০ গোলে হারিয়েছে তারা। আর্জেন্টিনার ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে একমাত্র গোলটি করেছেন লিওনেল মেসি। এই গোলটি আসে পেনাল্টি থেকে।

এই ম্যাচ শেষে পয়েন্ট টেবিলে এখন তৃতীয় অবস্থানে আছে আর্জেন্টিনা। তাদের পয়েন্ট ২২। মেসিদের জন্য আপাতত স্বস্তি এটাই। কারণ, এই ম্যাচের আগে তারা পয়েন্ট টেবিলে পঞ্চম অবস্থানে ছিল। বিশ্বকাপে সরাসরি অংশ নিতে হলে টুর্নামেন্ট শেষে পয়েন্ট টেবিলে সেরা চারের মধ্যে থাকতে হবে। আর পঞ্চম স্থানে থাকা দলটির প্লে-অফ খেলতে হবে।

আজ উরুগুয়েকে ৪-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষ অবস্থান ধরে রেখেছে ব্রাজিল। তাদের পয়েন্ট ৩০। দ্বিতীয় অবস্থানে আছে উরুগুয়ে। তাদের পয়েন্ট ২৩। আর চতুর্থ অবস্থানে আছে কলম্বিয়া। তাদের পয়েন্ট ২১।

আজ ম্যাচের প্রথমার্ধে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। আর তা থেকে ক্লদিও ব্রাভোকে বোকা বানিয়ে গোল করতে ভুল করেননি আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসি। ম্যাচের বাকি সময়ে চিলির অবশ্য গোলের সুযোগ এসেছিল। কিন্তু সেই সুযোগ তারা সঠিকভাবে কাজে লাগাতে ব্যর্থ হয়।

২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার আসরে এই চিলির কাছে হেরে শিরোপা বঞ্চিত হয় আর্জেন্টিনা। দুইবারই টাইব্রেকারে ম্যাচ জিতে নেয় চিলি। ২০১৫ সালে কোপা আমেরিকার আসরে স্বাগতিক দেশ ছিল চিলি। আর ২০১৬ সালে স্বাগতিক দেশ ছিল যুক্তরাষ্ট্র।

Related posts

Leave a Comment