‘মুক্তিযোদ্ধা বাছাইয়ের নামে চলছে ঘুষের খেলা’

মুক্তবার্তা ডেস্ক:দেশে মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের নামে ঘুষের খেলা হচ্ছে বলে অভিযোগ করেছে খেতাবপ্রাপ্ত, শহীদ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় কমান্ড নামে একটি সংগঠন। এই যাচাই বাছাইকে ‘মহা প্রহসন’ আখ্যা দিয়ে অবিলম্বে এই যাচাই বাছাই বন্ধ করার দাবি জানিয়েছে।

বুধবার জাতীয় প্রেসক্লাবে সংগঠনের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়। সংগঠনটির মহাসচিব আনোয়ার হোসেন পাহাড়ী বলেন, যাচাই বাছাই বন্ধে উচ্চ আদালতে দেড়শ থেকে ১৬০টি আবেদন করা মামলা হয়েছে। তবু তারা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

মুক্তিযোদ্ধা তালিকায় অমুক্তিযোদ্ধাদের নাম উঠেছে এমন অনেক অভিযোগ পাওয়ার পর সরকার মুক্তিযোদ্ধার তালিকা যাচাই-বাছাইয়ের উদ্যোগ নিয়েছে। গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে এই যাচাই বাছাই। প্রথমে নতুন করে তালিকাভুক্ত হওয়ার আবেদন নিয়ে কাজ করছে কমিটি।

আনোয়ার হোসেন পাহাড়ী বলেন, মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাইয়ে কোটি কোটি টাকার ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে। যাচাই বাছাইয়ে যাদের সর্বজন স্বীকৃত মুক্তিবার্তা লাল বই, প্রধানমন্ত্রীর প্রতিস্বাক্ষরিত সনদ, সশস্ত্র বাহিনী, বিজিবি, পুলিশ, আনসার বাহিনীর গেজেট ও ভারতীয় তালিকায় নাম আছে এমন মুক্তিযোদ্ধাদেরও হয়রানি করা হচ্ছে।

Related posts

Leave a Comment