মাননীয় শিক্ষামন্ত্রীকে সাবেক উপ-উপাচার্য ড. মো: শাহিনুর রহমানের অভিনন্দন

মুক্তবার্তা ডেস্কঃ ইউনেস্কোর এসডিজি- ৪ এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত হওয়ায় মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে অভিনন্দন জানিয়েছেন ইংরেজি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক এবং সাবেক উপ-উপাচার্য ড. মো: শাহিনুর রহমান।
আজ এক অভিনন্দন বার্তায় ইংরেজি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক এবং সাবেক উপ-উপাচার্য ড. মো: শাহিনুর রহমান বলেন, ‘এরূপ গুরুত্বপূর্ণ সংস্থার সদস্য নির্বাচিত হওয়ায় এসডিজি-৪ এর মূল লক্ষ্যপুরণে তিনি বৈশ্বিক পরিমন্ডলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে সক্ষম হবেন। মাননীয় শিক্ষামন্ত্রীর দক্ষ নেতৃত্বে এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্তর্ভুক্তিমূলক এবং মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে তাঁর কাজ করার সুযােগ আরও বৃদ্ধি পাবে।

সাবেক উপ-উপাচার্য অভিনন্দন বার্তায় আশাবাদ ব্যক্ত করে বলেন, বৈশ্বিক আকাঙ্ক্ষা বিবেচনায় এসডিজি-৪ এর লক্ষ্যমাত্রার বিষয়ে মাননীয় শিক্ষামন্ত্রী নিজ নিজ দেশের অঙ্গীকার, প্রাধিকারের বিষয়গুলি সমাধানে এবং বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

আরও বলেন, শিক্ষামন্ত্রীর এরূপ স্বীকৃতির পেছনে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব, রাজনৈতিক দূরদর্শিতা এবং বিশ্বব্যাপী তাঁর সমাদৃত অবস্থান গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হিসেবে কাজ করেছে এবং বাংলাদেশের প্রেক্ষাপটে শিক্ষাকে আন্তর্জাতিক মানে উন্নতি করার জন্য সকল পদক্ষেপ গ্রহণ করেছেন। করোনা মহামারীর মধ্যেও অনলাইনে, টেলিভিশনে, রেডিও ইত্যাদির মাধ্যমে শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখেছেন মাননীয় মন্ত্রী মহোদয়ের মাধ্যমে শিক্ষার প্রসার আরও বেড়েছে।যা জাতির জন্য কল্যাণ কর মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রতিটি ক্ষেত্রেই মাননীয় শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি সফল হচ্ছেন বিশ্বাস করি সফল হতে থাকবেন।

Related posts

Leave a Comment