বিষফোড়া মরিয়ম টাওয়ার: মন্ত্রী

মুক্তবার্তা ডেস্ক:গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন গুলশান লেকের পাড়ে বাড্ডা-বারিধারা সংযোগ সড়কের ওপর অবস্থিত বহুতল মরিয়ম টাওয়ারকে লেকের বিষফোড়া হিসেবে অভিহিত করেছেন।

আজ রোববার ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) সেখানে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায়। অভিযান চলাকালে উপস্থিত থেকে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী এ কথা বলেন। উচ্চ আদালতের নির্দেশ পেলে এ টাওয়ার ভেঙে ফেলা হবে বলে জানান মন্ত্রী।

মরিয়ম টাওয়ার-১ ও ২-এর মধ্যবর্তী জায়গার মালিকানা নিয়ে মামলার কারণে বাড্ডা-বারিধারা সংযোগ সড়কের একাংশের কাজ ১৫ বছর ধরে বন্ধ ছিল। সম্প্রতি মালিকদের সঙ্গে সমঝোতার ভিত্তিতে ডিএনসিসি মেয়র আনিসুল হক ওই জায়গা থেকে সব ধরনের স্থাপনা উচ্ছেদের ঘোষণা দেন। ঘোষণা অনুসারে আজ এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

এ বিষয়ে মেয়র বলেন, ‘গত কয়েক দিনে মালিকদের সঙ্গে আমরা অন্তত পাঁচটি বৈঠক করেছি। তাদের সঙ্গে আমাদের একটি সমঝোতা হয়েছে। উচ্ছেদ অভিযান শেষে এখানে ৫০ ফুট চওড়া একটি বিস্তৃত সড়ক করা হবে। আশা করা যায়, আগামী তিন-চার মাসের মধ্যে এটা সম্পন্ন হবে।’ উচ্ছেদ অভিযানের সময় মেয়র আনিসুল হক, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন ও ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related posts

Leave a Comment