বিকালে ওলামা সম্মেলন

মুক্তবার্তা ডেস্ক:ইসলামের প্রচার-প্রসারে প্রতিষ্ঠিত সরকারি সংস্থা ইসলামিক ফাউন্ডেশনের আজ ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে ওলামা সমাবেশের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। বৃহস্পতিবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে এই সম্মেলন।

এই সম্মেলনের প্রধান আকর্ষণ মক্কার মসজিদে নববি ও মদিনার মসজিদে হারামের দুই ইমাম ও খতিব। তারা এখানে আলেমদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত এই সম্মেলনে সারাদেশের আলেম-ওলামা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। ইসলামিক ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানিয়েছে, তারা লক্ষাধিক আলেম-ওলামার উপস্থিতি কামনা করছেন। সাম্প্রতিককালে সরকারি উদ্যোগে আলেমদের এত বিশাল সমাবেশ আর হয়নি।

বুধবার ভোরে ঢাকায় এসেছেন সৌদি আরবের দুই ইমামসহ ছয় সদস্যের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন মসজিদে হারাম ও মসজিদে নববির সিনিয়র ইমাম শায়খ ড. মুহাম্মদ বিন নাসির আল খুজাইম। প্রতিনিধি দলের অন্যান্য সদস্যরা হলেন- মসজিদের নববির সম্মানিত সিনিয়র ইমাম শায়খ ড. আবদুল মহসিন বিন মুহাম্মদ আল কাসিম, সৌদি আরবের ধর্ম মন্ত্রণালয়ের দুজন কর্মকর্তা, সৌদি আরবের উচ্চ পর্যায়ের একজন আলেম ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রমের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পর্কিত মসজিদের সম্মানিত ইমাম ও খতিব, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৬৫ হাজার শিক্ষক ও কর্মচারী, ৯০ হাজার প্রশিক্ষিত ইমাম, ৬১ হাজার ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, আলেম-ওলামা, গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষাবিদ, সাংবাদিক ও সরকারি কর্মকর্তারা সম্মেলনে অংশ নেবেন।

Related posts

Leave a Comment