‘বিএনপিকে ছাড়া দেশে কোন নির্বাচন হবে না’

মুক্তবার্তা ডেস্ক:বিএনপিকে আগামী সংসদ নির্বাচনে নেয়ার চেষ্টা করতে ক্ষমতাসীন দলের প্রতি আহ্বান জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এও বলেছেন, বিএনপিকে নির্বাচন কমিশনে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন বাতিলের ভয় দেখিয়ে লাভ হবে না।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব বিএনপির কেন্দ্রীয় নেতা এম ইলিয়াস আলী সহ সকল গুম খুনের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে বিএনপি মহাসচিব একথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সম্প্রতি বলেছেন, বিএনপি না এলেও নির্বাচন আটকে থাকবে না। তার এই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে মির্জা ফখরুলকে চিরকুট পাঠানো হয়।

চিরকুট পেয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপিকে ছাড়া দেশে কোন নির্বাচন হবে না। আর সরকার ক্ষমতায় থেকে নির্বাচন দিয়ে সব কলকাঠি  নাড়বে তা হবে না।’

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়ায় ২০১৪ সালের দশম সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। তাদের সে দাবি এবার পূরণ হবে না-এটা জানিয়ে দিয়েছে আওয়ামী লীগ।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন নির্দলীয় সরকারের অধীনেই দিতে হবে। তিনি বলেন, ‘বিএনপি একটি লিবারেল গণতান্ত্রিক দল। আমরা নির্বাচন চাই। কিন্তু তা হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে। অন্যথায় কোনো নির্বাচন হবে না।’

Related posts

Leave a Comment