বাংলাদেশ ব্যাংকে আগুন, তদন্ত করতে ঘটনাস্থলে কমিটি

মুক্তবার্তা ডেস্ক:বাংলাদেশ ব্যাংক ভবনে আগুন লাগার ঘটনা তদন্তে গঠিত তিন সদস্য বিশিষ্ট কমিটির সদস্যরা ঘটনাস্থলে গেছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে তারা কেন্দ্রীয় ব্যাংকটির ভবনে প্রবেশ করেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক আহমেদ জামালের নেতৃত্বাধীন তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন লে. কর্নেল (অব.) মো. মাহমুদুল হক খান চৌধুরী ও ব্যাংকের কমন সার্ভিস ডিপার্টমেন্টের কর্মকর্তা মো. তফাজ্জল হোসেন। তাদের সঙ্গে আছেন বাংলাদেশ ব্যাংকের পলিসি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক আবু ফারাহ মোহাম্মদ নাসের ও কয়েকজন নির্বাহী পরিচালক।

বৃহস্পতিবার রাত সোয়া নয়টার পর ৩০ তলা কেন্দ্রীয় ব্যাংক ভবনের ১৩ তলায় বৈদেশিক মূদ্রা নীতি বিভাগে আগুন লাগে। চারিদিকে ছড়িয়ে পড়ার আগেই ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের এক ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আগুন লাগার ঘটনা তদন্তে দু’টি কমিটি গঠন করা হয়। একটি তিন সদস্যের, অন্যটি পাঁচ সদস্য বিশিষ্ট। নির্বাহী পরিচালক আহমেদ জামালকে তিন সদস্য বিশিষ্ট কমিটির প্রধান করা হয়েছে। এই কমিটিকে ২৮ মার্চের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এই কমিটির প্রধান আহমেদ জামাল বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। তবে এতে খুব একটা ক্ষয়ক্ষতি হয়নি।

আরেকটি তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিসের উপ-পরিচালককে (ঢাকা)।পাঁচ কার্যদিবসের মধ্যে পাঁচ সদস্য বিশিষ্ট এই কমিটিকে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Related posts

Leave a Comment