বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র বুলবুলের রিট

রাজশাহী ব্যুরো: দায়িত্ব নেওয়ার ১০ মিনিটের মধ্যে সাময়কি বরখাস্ত হওয়া রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলর রিট আবেদন করেছেন। বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে মঙ্গলবার রিট আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র বুলবুলের আইনজীবী আমিনুল হক হেলাল।

রবিবার (২ এপ্রিল) পৃথক দুই আদেশে সিলেট সিটি করপোরেশ ও রাজশাহী সিটি করপোরেশনের দুই মেয়রকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। দায়িত্ব নেওয়ার তিন ঘণ্টার মধ্যেই সাময়িক বরখাস্ত হওয়া সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বরখাস্ত হওয়া মেয়র বুলবুলের বরখাস্তের আদেশে লেখা আছে, ‘মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-১, রাজশাহীর মামলা নং- ১৩৬/১৫ (বোয়ালিয়া থানার মামলা নং-১৭, ৮ ফেব্রুয়ারি-২০১৫) অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। সেহেতু স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ (২০০৯ সালের ৬০নং আইন) এর ১২ এর উপধারা (১)-এ প্রদত্ত ক্ষমতাবলে তাকে সাময়িক বরখাস্ত করা হলো’।

Related posts

Leave a Comment