ফেসবুক নিয়ে আসছে আকর্ষণীয় স্মার্টওয়াচ

মুক্তবার্তা ডেস্কঃ বিশ্বের সঙ্গে যোগাযোগ রাখতে বিরাট একটা ভার্চুয়াল দুনিয়া উপহার দিয়েছে ফেসবুক। এবার আকর্ষণীয় ফিচার নিয়ে নতুন স্মার্টওয়াচ বাজারে আনবে ফেসবুক যার বর্তমান নাম মেটা। দুইটি ভিন্ন লুকের স্মার্টওয়াচ আনতে চলেছে ফেসবুক। একটির ডায়াল হবে আয়তাকার। এর ডিসপ্লেটি খোলা যাবে। অন্যটির ডায়াল বৃত্তাকার। যার মধ্যে থাকবে তিনটি ইন-বিল্ট ক্যামেরা। স্মার্টওয়াচ দুটি প্রকাশ্যে আনার পেটেন্ট পেয়েছে ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রপার্টি অর্গানাইজেশন।

আয়তাকার স্মার্টওয়াচটির সঙ্গে অ্যাপেল ওয়াচের সামঞ্জস্য থাকবে। পাশে কোনও বাটন কিংবা ক্রাউন থাকবে না। অর্থাৎ পুরো বিষয়টাই হবে টাচে। ইচ্ছে মতো খোলা যাবে ডিসপ্লেটিও। এবার আসা যাক দ্বিতীয় স্মার্টওয়াচের কথায়। এর ফিচার একেবারে অত্যাধুনিক। এতে থাকবে তিনটি ক্যামেরা লেন্স। সেগুলো নিজের সুবিধা মতো রোটেট করে নেওয়া যাবে।

সাধারণত স্মার্টফোনের ট্রিপল ক্যামেরার মতো করেই ব্যবহার করা যাবে এই ক্যামেরা। এর মধ্যে থাকবে একটি মূল টেলিফটো লেন্স, একটি আলট্রা ওয়াইড লেন্স এবং একটি যুম লেন্স। রিপোর্টে আরও জানা গিয়েছে, ভার্চুয়াল রিয়ালিটি এবং অগমেন্টেড রিয়ালিটি সিস্টেমও সাপোর্ট করবে। অর্থাৎ পরবর্তীতে যে অগমেন্টেড রিয়ালিটি হেডসেট বাজারে আসবে, তার সঙ্গেও ব্যবহার করা যাবে এই স্মার্টওয়াচটি।

এছাড়াও হার্ট-রেট ট্র্যাকিং, স্পেপ-কাউন্টিং-সহ ফিটনেস সংক্রান্ত যা যা ফিচার থাকে, সেসবও থাকবে এটিতে। শুধু তাই নয়, দুনিয়ার যে কোনও প্রান্তে দাঁড়িয়ে মেপে নিতে পারবেন শরীরের তাপমাত্রাও। যা করোনাকালে অত্যন্ত জরুরি একটি ফিচার।

Related posts

Leave a Comment