ফাইনাল উঠতে টাইগার যুবাদের দরকার ২৪৪ রান

মুক্তবার্তা ডেস্কঃ অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনাপর্বের ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৪৩ রান সংগ্রহ করেছে ভারত। ফলে ফাইনালে উঠতে হলে টাইগার যুবাদের করতে হবে ২৪৪ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ৪৫ রান তুলেছে রাকিবুল হাসানরা।

শারজায় ম্যাচের শুরুতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রাকিবুল হাসান, বোলিংয়ে শুরু থেকেই ভারতকে চাপে রাখার চেষ্টা ছিল যুবা টাইগার বোলারদের। ফলাফলও দ্রুতই পেয়েছে তারা, ৮ম ওভারে ২৩ রান তুলতেই ওপেনার হারনর পানুকে হারায় ভারত।

এরপর সময়ের পরিক্রমার ভারতীয় যুবাদের পড়তে থাকে একের পর এক উইকেট। ১৯৩ রানের মধ্যে তাদের ৮ উইকেট তুলে নেয় বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু নবম উইকেটে শেষ পাঁচ ওভারে শাইক রশীদ ও ভিকি ওস্টওয়ালের ৫০ রানের অবিচ্ছিন্ন জুটিতে চ্যালেঞ্জিং স্কোর করে ভারত।

ইনিংস সেরা অপরাজিত ৯০ রান করেন রশীদ ১০৮ বলে ৩ চার ও ১ ছয়ে। ১৮ বলে ৩ চারে ২৮ রানে অপরাজিত ছিলেন ভিকি। এর আগে অধিনায়ক যশ ধুল ২৬ ও রাজ বাওয়া ২৩ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন অধিনায়ক রাকিবুল হাসান। একটি করে পান তানজিম হাসান সাকিব, নাঈমুর রহমান, এসএম মেহরব ও আরিফুল ইসলাম।

Related posts

Leave a Comment