প্রশ্নফাঁস রোধে আইন হচ্ছে

মুক্তবার্তা ডেস্ক:কিছু শিক্ষক খাতা ওজন করে উত্তরপত্রের মূল্যায়ন করছেন। যার প্রমাণ মিলছে পুনঃনিরীক্ষার ফলাফলে। তাদের শায়েস্তা করতে নতুনভাবে আইন তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ আয়োজিত জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে সরকারি কর্মকর্তাদের অঙ্গীকার বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসেন, কারিগরি অধিদফতরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস, মন্ত্রী পরিষদ বিভাগের সচিব জিয়াউল আলম।

শিক্ষামন্ত্রী বলেন, পুনঃনিরীক্ষায় শুধু নম্বর পুনরায় গণনা করা হয়। এতে প্রতিবছর শিক্ষার্থীদের ফল পরিবর্তন হয়ে যাচ্ছে। তাতে বোঝা যায় যে, কিছু শিক্ষক সঠিকভাবে খাতা মূল্যায়ন না করে ওজন করে নম্বর দিয়ে দিচ্ছেন।

তিনি বলেন, আমরা এসব শিক্ষককে সনাক্ত করার চেষ্টা করছি। যারা নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকবেন না তাদের বেতন বন্ধ করা হবে, চাকরিচ্যুত ও শাস্তি ভোগ করতে হবে।

Related posts

Leave a Comment