প্রধানমন্ত্রীর ভারত সফরে দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলোর শান্তিপূর্ণ সমাধান হবে

মুক্তবার্তা ডেস্ক:স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, আওয়ামীলীগ সবসময় প্রতিবেশী ভারতের সাথে সুসম্পর্ক বজায় রেখে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলোর শান্তিপূর্ণ সমাধান করে। ইতিপূর্বে ছিটমহল সমস্যা সমাধান, সমুদ্রসীমা উদ্ধারসহ অনেক বিষয়ই শান্তিপূর্ণ সমাধান হয়েছে। এবারও তার অন্যত্থা হবে না।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালের ১০০শয্যা থেকে ২৫০ শয্যা উন্নীতকরণ কাজ পরিদর্শকালে চিকিৎসক-কর্মচারীদের সাথে এক মত বিনিময় সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

তিনি আশাবাদ ব্যক্ত করে আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ভারত সফরে দুদেশের মধ্যে সম্পর্ক আরো দৃঢ় হবে। এছাড়াও এই সফরে বেশ কয়েকটি বিষয়ের শান্তিপূর্ণ সমাধান হবে। তিনি বলেন, বিএনপির স্বভাব সকল কাজেরই বিরোধীতা করা। এরই ধারাবাহিকতায় তারা প্রধানমন্ত্রীর ভারত সফরকে ঘিরে নানা ধরণের উস্কানিমূলক বক্তব্য দিয়ে যচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী সরকারী হাসপাতালগুলোতে চিকিৎসা সেবার মান বৃদ্ধির নির্দেশ দিয়ে বলেছেন, ডাক্তার আর নার্সরা যদি নিয়মিত দায়িত্ব পালন না করে তাহলে এত আধুনিক হাসপাতাল তৈরি করেও রোগীকে সেবা দেয়া সম্ভব নয়।

মন্ত্রী আরও বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার চিকিৎসাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে আমরা স্বাস্থ্যসেবায় এগিয়ে রয়েছি। একসঙ্গে ৬ হাজার ডাক্তার দিয়েছি-১০ হাজার নার্স দেয়া হয়েছে, যা বিশ্বের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। যে সকল পদ খালি রয়েছে অবিলম্বে সেগুলো পুরণ করা হবে।

সিভিল সার্জন ডাঃ মোঃ মনজুর রহমানের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের প্রকল্প পরিচালক বাকির হোসেন, অধ্যক্ষ ডাঃ রেজাউল ইসলাম, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা প্রমূখ।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, এ্যাড.কে এম হোসেন আলী হাসান, যুবলীগের সভাপতি মঈন উদ্দিন খান চীনু, সাধারণ সম্পাদক এ্যাড.আব্দুল হাকিম, ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সদর উপজেলার শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ নির্মাণকাজের অগ্রগতি পরিদর্শন করেন।

Related posts

Leave a Comment