প্যারিসে জঙ্গি হামলার প্রতিবাদে পুলিশ পত্নীদের বিক্ষোভ

মুক্তবার্তা ডেস্ক:ফ্রান্সের প্যারিসে চ্যাম্পস এলিসি এলাকায় ‘জঙ্গি হামলা’ এবং এক পুলিশ কর্মকর্তাকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছেন পুলিশের স্ত্রীরা। শনিবার শতাধিক পুলিশের স্ত্রী প্যারিসের রাস্তায় এ বিক্ষোভ করেন।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবারের ওই হামলার প্রতিবাদে শনিবার বিক্ষোভ করেন পুলিশদের ক্ষুব্ধ স্ত্রীরা। তারা মিছিল নিয়ে প্যারিসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এদের কারো কারো হাতে বহনকরা প্ল্যাকার্ডে লেখা ছিল ‘আমার পুলিশকে স্পর্শ করবে না’।

আরেকটিতে লেখা ছিল- ‘যথেষ্ট সংখ্যক পুলিশ কর্মকর্তাকে হত্যা ও পুড়িয়ে ফেলা হয়েছে’।

গত অক্টোবরে প্যারিসের দরিদ্র বাসিন্দাদের এলাকায় সন্দেহভাজন মাদক বিক্রেতারা চার পুলিশকে বহনকারী একটি গাড়িতে পেট্রলবোমা হামলা চালিয়েছিল। ওই প্ল্যাকার্ডটিতে সেই প্রসঙ্গই টেনে আনা হয়েছে বলে উল্লেখ করেছে স্থানীয় সংবাদমাধ্যম।

প্রসঙ্গত, বন্দুকধারীর গুলিতে পুলিশ কর্মকর্তা জেভিয়ার জুগল নিহত হওয়ার দুই দিনের মাথায় এ বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

গত বৃহস্পতিবার প্যারিসের মধ্যাঞ্চলে টহল পুলিশ বাসে নির্বিচারে গুলি চালায় এক হামলাকারী। এ সময় এক পুলিশ কর্মকর্তা নিহত এবং দুই পুলিশ সদস্য আহত হন। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই হামলাকারী নিহত হয়।

Related posts

Leave a Comment