পিলখানায় নিহত সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন

মুক্তবার্তা ডেস্ক:পিলখানা হত্যাকাণ্ডে নিহত সামরিক কর্মকর্তাদের কবরে ফুল দিয়ে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে  শ্রদ্ধা জানিয়েছেন সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন এবং মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন।

তারপর একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, সাবেক সেনা প্রধান ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তিন বাহিনীর প্রধান ও বিজিবি মহাপরিচালক। শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর নিহত সামরিক কর্মকর্তাদের পরিবারের সদস্যরা নিজ নিজ স্বজনের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং কবর জিয়ারত করেন।

নিহত সেনা কর্মকর্তাদের স্বজনরা জানান, কলঙ্কময় এই হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত ছিলেন তাদের যেন দ্রুত বিচার করা হয়। এছাড়া যারা পলাতক আছেন তাদের যেন দ্রুত গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, ২০০৯ সালে এই দিনে পিলখানায় তৎকালীন বিডিআর সদর দপ্তরে বিদ্রোহ ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ওই বাহিনীর ৭৪ সদস্য নিহত হন। সেদিন সকাল ৯টা ২৭ মিনিটে দরবার হলে একদল বিদ্রোহী বিডিআর সৈনিক ঢুকে বাহিনীটির মহাপরিচালকের বুকে আগ্নেয়াস্ত্র তাক করে। বিডিআরের বিদ্রোহী সৈনিকরা সেনা কর্মকর্তাদের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। তারা সেনা কর্মকর্তাদের হত্যা করে তাদের পরিবারকে জিম্মি করে ফেলে। দীর্ঘ ৩৬ ঘণ্টা শ্বাসরুদ্ধকর পরিস্থিতি মোকাবেলার পর ২৬ ফেব্রুয়ারি বিদ্রোহ নিয়ন্ত্রণে আসে।

Related posts

Leave a Comment