পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী ও সনদ প্রদান অনুষ্ঠান

মুক্তবার্তা ডেস্ক:গুলশান লেক পার্কে সড়ক পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধনী ও সনদ প্রদান অনুষ্ঠান শেষে ঝাড়ু হাতে রাস্তা পরিষ্কারে নামেন তিনি।

গুলশান লেক পার্ক সোসাইটির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র আনিসুল হক বলেন, জনগণের নিরাপত্তার কথা চিন্তা করে পুরো এলাকায় সিসি ক্যামেরা স্থাপন করছি। আগামী দুই বছরে ডিএনসিসিতে ৫ হাজার ২০০ সিসি ক্যামেরা লাগানো হবে। সড়কে এলইডি বাতিও লাগানো হবে। ঢাকা শহরকে বদলে দেব।

‘আগামী ৬-৮ মাসের মধ্যে ট্রাফিক সমস্যা সমাধানে ২১টি ইউলুপ নির্মাণ করা হবে। সব কাজ সময় নিয়ে করছি। তাতে একটু দেরি হতেই পারে।’

 

তিনি বলেন, বর্তমানে আমরা রাজধানীর ৬৩টি এলাকায় ২৫০০ টন বর্জ্য পরিষ্কার করছি। প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকা শহরকে সিঙ্গাপুর বানানো হবে। কোনো যানজট থাকবে না, থাকবে না অপরিষ্কার কিংবা অপরিচ্ছন্ন পরিবেশও।

এ ক্ষেত্রে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান ডিএনসিসি মেয়র। তিনি বলেন, মেয়র একা কোনো কাজ করতে পারে না। মেয়রের চারপাশে অনেক হাত। যখন এ হাতগুলো এক হয় তখন মেয়রের শক্তি বেড়ে যায়।

‘তখন সব সমস্যার সমাধান এমনিতেই হয়ে যায়। ঢাকা শহরকে বদলানোর প্রতিশ্রুতি নিয়ে কাজ করছি। অনেক কাজ যে করে ফেলেছি সেটিও কিন্তু নয়। তবে চেষ্টা করছি,’ যোগ করেন আনিসুল হক।

তিনি বলেন, ঢাকায় ২০ হাজার বিলবোর্ডের জঞ্জাল সরানো হয়েছে। সিটি কর্পোরেশনের পক্ষে তা সম্ভব হয়েছে সবার সহযোগিতার কারণেই।

Related posts

Leave a Comment