নতুন বছরের প্রথম দিনেই জরিমানা গুনলো কোহলিরা

মুক্তবার্তা ডেস্কঃ সেঞ্চুরিয়ানে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ১১৩ রানে বড় ব্যবধানে হারিয়ে ২০২১ সালটা শেষ করেছে ভারত। ম্যাচটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ার কারণে পুরো ১২ পয়েন্টই পায় বিরাট কোহলিরা। কিন্তু এরপরও এক পয়েন্ট কেটে নিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেই সঙ্গে দলের সকল ক্রিকেটারের ম্যাচ ফি ২০ শতাংশ কেটে নেয়া হয়েছে।

মূলত স্লো ওভার রেটের কারণে এমন জরিমানা গুণতে হলো ভারতীয় ক্রিকেট দলকে। সিরিজের প্রথম টেস্টে নির্ধারিত সময়ে একটি ওভার কম করেছে তারা। নিয়ম অনুযায়ী প্রতিটি স্লো ওভার রেটের জন্য কাঁটা হয় একটি করে পয়েন্ট।

আর ম্যাচ ফির ২০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এ শাস্তি মেনে নেওয়ায় আর কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

উল্লেখ্য, সিরিজের প্রথম টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ৩২৭ রান তুলে ভারত। জবাবে খেলতে নেমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা তোলে ১৯৭ রান। নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত ১৭৪ রান তুললে প্রোটিয়া জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ৩০৫ রান। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯১ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস।

Related posts

Leave a Comment