ধর্ম মন্ত্রণালয়কে পাশে চায় এনবিআর

মুক্তবার্তা ডেস্ক:রাজস্ব আহরণে দেশের ধর্মীয় ব্যক্তিত্বদের সহায়তা চায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ জন্য সারাদেশে ধর্মীয় উপসানলয়ে রাজস্ব বিষয়ক বার্তা প্রচারের লক্ষ্যে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডার দায়িত্বে নিয়োজিত ধর্মীয় নেতাদের সহায়তা নেয়ার কথা জানিয়েছে সংস্থাটি।

বুধবার সেগুনবাগিচাস্থ এনবিআর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ধর্ম মন্ত্রণালয় ও ধর্মীয় ব্যক্তিবর্গের সঙ্গে জাতীয় রাজস্ব বোর্ডের অংশীদারিত্ব বিষয়ক মতনিবিময় সভায় এ সহায়তা চায় এনবিআর।

সভায় ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল জলিল বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান সভায় সভাপতিত্ব করেন।

ধর্মমন্ত্রী বলেন, একটি দেশের উন্নয়নের জন্য মূল চাবিকাঠি হল অর্থ। দেশের উন্নয়ন করতে হলে অর্থের যোগান দিয়ে এ ভিত শক্ত করতে হবে।

বিভিন্ন ধর্মীয় গুরু, ব্যক্তিবর্গের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, নিজ নিজ ধর্মীয় প্রতিষ্ঠানে অনুষ্ঠানের মাধ্যমে দেশের মানুষকে রাজস্ব প্রদানে উদ্ধুদ্ধ করতে হবে। স্বতঃফূর্তভাবে রাজস্ব আহরণ না হলে দেশ উন্নয়নের দিকে যাবে না। এনবিআর-ধর্ম মন্ত্রণালয় পার্টনারশিপের মাধ্যমে রাজস্ব সচেতনতায় এনবিআরের যেসব বার্তা রয়েছে তা মানুষের কাছে পৌঁছে দেয়া হবে।

Related posts

Leave a Comment