দেশব্যাপী সাংগঠনিক সফরে দলটির ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা বিএনপির

মুক্তবার্তা ডেস্ক:কেন্দ্রীয় নেতাদের দেশব্যাপী সাংগঠনিক সফরে দলটির ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সংশ্লিষ্ট জেলায় দায়িত্বপ্রাপ্ত নেতারা গিয়ে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, আন্দোলন ও নির্বাচন নিয়ে আলোচনা করবেন। আশা করছি দলে ঐক্য তৈরি হবে।

মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে এক প্রশ্নের জবাবে ফখরুল এসব কথা বলেন।

দলের সাংগঠনিক শক্তি জোরদার ও সরকারবিরোধী আন্দোলনের ক্ষেত্র তৈরি করতে মাঠে নেমেছেন বিএনপির কেন্দ্রীয় ৫১ নেতা। গত শনিবার থেকে দেশব্যাপী ৭৫টি সাংগঠনিক জেলায় সফর শুরু হয়েছে। দুই একজন ইতোমধ্যে দায়িত্বপ্রাপ্ত এলাকায় চলে গেলেও অনেকেই এখনো যাননি। তবে সংশ্লিষ্ট এলাকার নেতাদের সঙ্গে যোগাযোগ করে সফরে যাওয়ার দিন তারিখ ঠিক করছেন বেশিরভাগ নেতা।

কেন্দ্রীয় নেতাদের সফরে যাওয়ার আগে তাদের নিয়ে বৈঠকে বসেন বিএনপি মহাসচিব। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে সংক্ষিপ্ত কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, ‘সারাদেশে আমাদের সিনিয়র নেতাদের রাজনৈতিক সাংগঠনিক সফরের জন্য ৫১টি টিম গঠন করা হয়েছে। তারা বিভিন্ন জেলায় যাবেন।’ মহাসচিব জানান, গত ২২ এপ্রিল থেকে সাংগঠনিক সফর শুরু হয়েছে। আগামী ৭ মে পর্যন্ত এ কার্যক্রম চলবে।

Related posts

Leave a Comment