দারুণ ফিফটি হাঁকালেন মুমিনুল

মুক্তবার্তা ডেস্ক:শ্রীলঙ্কান ক্রিকেট প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দারুণ ফিফটি হাঁকালেন মুমিনুল হক। সৌম্য আউট হওয়ার পর তামিমের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান এই টাইগার তারকা। ৭৪ বলে ৮ চারে মুমিনুল তাঁর ইনিংসটি সাজান।

এর আগে সকাল ১০.৩০টায় মোরাতুয়া ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় দুদিনের প্রস্তুতি ম্যাচটি। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে মুশফিক-তামিমরা।

২০১৩ সালে লঙ্কানদের বিপক্ষে সর্বপ্রথম সাদা পোশাক পরে মাঠে নামেন মুমিনুল। এরপর থেকে এখন অবধি ২১টি টেস্ট খেলেছেন তিনি। ঝুলিতে পুরেছেন ১,৬৭৬ রান। সর্বোচ্চ সংগ্রহ ১৮১। ব্যাটিং গড় ৫১.১৫। রয়েছে ৪টি শতক আর ১১টি অর্ধশতকের ইনিংসও।

প্রসঙ্গত, শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে মুশফিক-মাশরাফিরা। ৭ মার্চ গলে শুরু হবে দুই টেস্টের প্রথমটি। এরপর ১৫ মার্চ কলম্বোতে শুরু হবে শেষ টেস্ট। এরপর স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মমিনুল হক, সাকিব আল হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায়, তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ:

রুমেশ বুড্ডিকা, দীনেশ চান্দিমাল (উইকেটরক্ষক ও অধিনায়ক) , রন চন্দ্রগুপ্ত, ওয়ানিদু হাসারাঙ্গা, আভিস্কা ফার্নান্দো, লিও ফ্র্যান্সিসকো, প্রভিন জয়বিক্রম, চামিকা করুনারত্নে, কাভিন্দু কুলাসেকারা, কামিন্দু মেন্ডিস, লাহিরু সামারাকুন এবং রোশেন সিলভা।

Related posts

Leave a Comment