থমথমে পরিস্থিতি বিরাজ করছে ঢাকা কলেজ এলাকা

মুক্তবার্তা ডেস্কঃ নিউমার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে টানা দুদিন দফায় দফায় সংঘর্ষের ঘটনার পর তৃতীয় দিন সকালে নতুন কোনো সংঘর্ষের খবর পাওয়া না গেলেও থমথমে পরিস্থিতি বিরাজ করছে ঢাকা কলেজ এলাকায়৷

চলমান পরিস্থিতির পরিপ্রেক্ষিতে জরুরি বৈঠকে বসেছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ, শিক্ষক পরিষদের সম্পাদক, আবাসিক হলসমূহের তত্ত্বাবধায়কসহ শিক্ষকরা।

এদিকে সকাল থেকে নিউমার্কেট এলাকায় যান চালাচলও স্বাভাবিক রয়েছে ৷ নিউমার্কেটসহ আশপাশের মার্কেটগুলো এখনো বন্ধ। মার্কেট খোলার সিদ্ধান্তের অপেক্ষায় সকাল থেকেই ব্যবসায়ীরা নিউমার্কেট এলাকায় এসেছেন। নতুন করে যেন আর কোনো সংঘর্ষ তৈরি না হয়, সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে ৷

দুদিনের সংঘর্ষে এ পর্যন্ত বিভিন্ন গণমাধ্যমের ১১ জন সাংবাদিক, ঢাকা কলেজের দুই শতাধিক শিক্ষার্থী এবং ২৫ জন পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষের ঘটনায় নাহিদ (১৮) নামের এক কুরিয়ার সার্ভিসকর্মী মঙ্গলবার দিবাগত রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এদিকে ঢাকা কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ব্যবসায়ীদের হামলার প্রতিবাদে বুধবার সকাল ১০টার দিকে নীলক্ষেত মোড়ে বিক্ষোভ ও মানববন্ধনের ডাক দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান সাত কলেজ আন্দোলনের প্রধান সমন্বয়ক ইসমাইল সম্রাট।

Related posts

Leave a Comment