টাইগার শিবিরে শঙ্কার মেঘ

মুক্তবার্তা ডেস্ক:শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বাঁচাতে ৪৫৭ রানের টার্গেটে পঞ্চম ও শেষ দিন ব্যাট করছে বাংলাদেশ। গল সিরিজে জয়ের জন্য শেষ দিনে বাংলাদেশের দরকার ৩৯০ রান। মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে প্রথম ওভারে বিদায় নেন মুশফিক। লিটন দাশের পর বিদায় নেন তাসকিন। এরপর মোস্তাফিজ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৮ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৮৪ রান করেছে বাংলাদেশ।

পঞ্চম দিনের প্রথম ওভারেই আসেলা গুনারত্নের বলে সরাসরি বোল্ড হন সৌম্য সরকার। আগের দিনের ৫৩ রানের সঙ্গে এদিন আর কোনো রান যোগ করতে পারেননি এ বাঁহাতি ওপেনার। সৌম্যর বিদায়ের তিন ওভার পরই এলবির ফাঁদে পড়েন মুমিনুল হক। দিলরুয়ান পেরেরার বলে ব্যক্তিগত পাঁচ রান করে আউট হন তিনি।

টিকতে পারেননি তামিম ইকবালও। যেন শুরুতেই উইকেট বিলিয়ে আসার মিছিলে যোগ দেন। পেরেরার দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি। গুনারত্নেকে ক্যাচ দেওয়ার আগে ১৯ রান এসেছে তার ব্যাট থেকে। সাকিব আল হাসান (৮) ও মাহমুদউল্লাহ রিয়াদও (০) উইকেটের মিছিলে যোগ দেন। রঙ্গনা হেরাথের একই ওভারে বিদায় নেন তারা।

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে প্রথম ওভারেই বিদায় নেন মুশফিকুর রহিম। লাকসান সানদাকানের বলে উইকেটরক্ষক দিকওয়েলাকে ক্যাচ দিয়ে আউট হওয়ার আগে ৯৮ বলে দুই চারে ৩৪ রান করেন বাংলাদেশ অধিনায়ক।

এর আগে ৪৫৭ রানের টার্গেটে চতুর্থ দিন শেষ বিকেলে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে সৌম্য সরকারের ঝড়ো গতির হাফসেঞ্চুরি ও তামিম ইকবালের সাবলীল ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান তোলে সফরকারীরা। যদিও আলোক স্বল্পতার কারণে দিনের শেষ ১১ ওভার খেলা মাঠে গড়ায়নি। সৌম্য ৬টি চার ও এক ছক্কায় ৪৭ বলে ৫৩ রান নিয়ে অপরাজিত ছিলেন। অপরদিকে ১৩ রানে মাঠ ছাড়েন তামিম।

Related posts

Leave a Comment