ঝিনাইদহে জঙ্গি আস্তানায় ২য় দিনের অভিযান চলছে

মুক্তবার্তা ডেস্ক:ঝিনাইদহ সদর উপজেলার ধানহাড়িয়া-চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় দ্বিতীয় দিনের অভিযান বুধবার সকাল ৯টায় অভিযান শুরু হয়েছে। ওই আস্তানার আশপাশের দুই’শ গজ এলাকায় গতকাল থেকে ১৪৪ ধারা জারি রয়েছে।

ঢাকা থেকে আসা র‌্যাবের বোমা ডিসপোজাল টিম আজ বোমাগুলোর নিষ্ক্রিয় করবে বলে ঝিনাইদহ ক্যাম্পের কোম্পানী কর্মান্ডার মেজর মনির আহম্মেদ জানিয়েছেন।  তিনি আরও বলেন, আজ অভিযান সমাপ্ত করে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে অভিযান সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

অভিযানে র‌্যাবের মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান, পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, র‌্যাব-৬-এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ ঘটনাস্থলে রয়েছেন।

ঘটনাস্থল থেকে ২০০ গজের মধ্যে সোমবার জারি করা ১৪৪ ধারা বলবৎ আছে। ২০০ গজের মধ্যে মধ্যে থাকা বাড়ি থেকে কাউকে বাইরে আসতে নিষেধ করা হয়েছে বলে জানিয়েছেন মেজর মনির আহমেদ।

সোমবার রাতে সেলিম (৪৫) ও প্রান্ত (২০) নামে ‘নব্য জেএমবির’ দুই সদস্যকে আটকের পর মঙ্গলবার ভোরে জঙ্গি আস্তানা সন্দেহে তাদের বাড়ি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব।

দিনভর অভিযান চালিয়ে সুইসাইড ভেস্ট, বোমা, ডিনামাইট স্টিক ও বোমা তৈরির সার্কিট বোর্ড উদ্ধার করা হয়। ঝিনাইদহে গত এক মাসে পাঁচটি জঙ্গি আস্তানার খোঁজ পেল আইন-শৃঙ্খলা বাহিনী। এসব আস্তানা থেকে কেমিকেল কন্টেইনার, বোমা, সুইসাইড ভেস্ট, সুইসাইড বেল্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

Related posts

Leave a Comment