জয়ে বছর শেষ করল রোনালদোর ম্যান ইউ

মুক্তবার্তা ডেস্কঃ ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের কাছে হোঁচট খাওয়ার পরের ম্যাচেই ঘুরে দাঁড়ালো জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড টাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে বার্নলিকে ৩-১ গোলে হারিয়ে চলতি বছরটা শেষ করল রোনালদোরা। এদিন দলের হয়ে একটি করে গোল করেন স্কট ম্যাকতোমিনাই এবং ক্রিশ্চিয়ানো রোনালদো। আর অন্য গোলটি আত্মঘাতী। এদিকে বার্নলি পক্ষে একমাত্র গোলটি অ্যারন লেননের।

প্রতিপক্ষের মাঠে প্রথম সুযোগটি পায় সফররত বার্নলি। চতুর্থ মিনিটে হেড লক্ষ‍্যে রাখতে পারেননি ক্রিস উড। সপ্তম মিনিটে ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষকের পরীক্ষাও নিতে পারেননি রোনালদো। ক্রসবারের ওপর দিয়ে যায় তার শট।

তবে পরের মিনিটে আর ভুল হয়নি স্বাগতিকদের। ম‍্যাসন গ্রিনউডের পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি রোনালদো। তাতেই পেয়ে যান ম‍্যাকটোমিনে। আলগা বলে নিচু শটে জাল খুঁজে নেন তিনি। আর রেড ডেভিলরা এগিয়ে ১-০ ব্যবধানে। এরপর ২৭তম মিনিটে বেন মির আত্মঘাতী গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বার্নলি। জ‍্যাডন স‍্যানচোর শট তার পায়ে লেগে আচমকা জড়িয়ে যায় জালে।

৩৫ মিনিটেই তৃতীয় গোলের দেখা পেয়ে যায় ম্যানচেস্টার ইউনাইটেড। এই গোলটি করেছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এই গোলে অবশ্য ভাগ্যও সহায়তা করেছে। ম‍্যাকটোমিনের শট গোলরক্ষক ঠেকালেও হাতে রাখতে পারেননি, ফাঁকা জালে অনায়াসে বল পাঠান সিআর সেভেন।

তবে ৩ মিনিট পরই এক গোল শোধ করে বার্নলি। ৩৮তম মিনিটে সফরকারীদের হয়ে গোলটি করেন অ্যারন লেনন। প্রথমার্ধে ৩-১ গোলে গিয়ে যায় ইউনাইটেড। প্রথমার্ধ শেষ হয় ৩-১ গোল ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে দুদল বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েছে। অবশ্য ম্যান ইউই বেশি গোলের সুযোগ তৈরি করে। কিন্তু তাতে কোনো কাজ হয়নি। ম্যাচের শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন রালফ রাগনিকের শিষ্যরা।

এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে ম্যান ইউ। ১৮ ম‍্যাচে তাদের পয়েন্ট ৩১। ১৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে রয়েছে বার্নলি। আর ২০ ম‍্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে ম‍্যানচেস্টার সিটি। তাদের সমান ম‍্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে চেলসি।

Related posts

Leave a Comment