গাবতলীর সংঘর্ষ: ১২০০ জনকে আসামি করে ৩ মামলা

মুক্তবার্তা ডেস্ক:আদালতের রায়ের প্রতিবাদে পরিবহন শ্রমিকদের ধর্মঘট চলাকালিন ঢাকার গাবতলী এলাকায় সংঘর্ষ হয়। এই ঘটনায় দারুসসালাম থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। দুইজন পুলিশ সদস‌্য‌ এবং ক্ষতিগ্রস্ত এক নারী বাদি হয়ে বুধবার রাতে মামলা তিনটি দায়ের করেছেন।

তিন মামলায় ৪৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ১২০০ জনকে আসামি করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়।

দারুসসালাম থানার উপ-পরিদর্শক নওসের আলী বলেন, পুলিশের করা একটি মামলায় সরকারি কাজে বাধা, গাড়ি ভাংচুর, অগ্নিসংযোগ ও যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে। দ্বিতীয় মামলাটি করা হয়েছে বিশেষ ক্ষমতা আইনে। এদিকে নারীর দায়ের করা তৃতীয় মামলাটিতে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

দুই চালকের সাজার রায়ের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে সারা দেশে পরিবহন ধর্মঘট শুরু হয়। ওই রাতে পরিবহন শ্রমিকরা ঢাকার গাবতলীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বুধবার সকালে দুই পক্ষের সংঘর্ষের ফলে আমিন বাজার সেতুর দক্ষিণ দিক থেকে মাজার রোডের প্রবেশ মুখ পর্যন্ত পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ওই সময় সংবাদ মাধ‌্যমে গাড়ি, পুলিশের রেকারসহ বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করা হয়। সংঘর্ষের মধ‌্যে আহত এক শ্রমিক পরে হাসপাতালে মারা যান। ঢাকার এই প্রবেশ পথে যান চলাচল বন্ধ থাকে দীর্ঘ সময়।

Related posts

Leave a Comment