খালেদার সঙ্গে আলোচনার তাগিদ দুদুর

মুক্তবার্তা ডেস্ক:বিএনপি নির্বাচনে যেতে চায়, তবে তার আগে রাজনীতি ও গণতন্ত্রের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার জন্য দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোচনায় বসার তাগিদ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান দুদু।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন দুদু। বিএনপির ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান টুকুসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন নামের বিএনপিপন্থী একটি সংগঠন।

নির্বাচন ও আইনশৃঙ্খলা যেমন গণতন্ত্রের জন্য গুরুত্বপূর্ণ, তেমনিভাবে আলোচনাও গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে দুদু প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘দেশের চলমান গণতন্ত্রের সংকট সমাধানে অনতিবিলম্বে খালেদা জিয়ার সঙ্গে আলোচনায় বসুন। অন্যথায় বিএনপি কর্মসূচি দিলে দেশে কী ধরনের পরিবেশ সৃষ্টি হতে পারে আপনি ভালো করেই জানেন।’

২০১৯ সালের জাতীয় নির্বাচনের আগে লেভেল প্লেয়িং ফিল্ডসহ স্বাভাবিক পরিস্থিতি সৃষ্টির করারও দাবি জানান দুদু।  তা না হলে দেশে রুদ্ধশ্বাস পরিস্থিতির হুঁশিয়ারি করে তিনি বলেন, এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়ী থাকবেন।

দুদু বলেন, ‘বিএনপি নির্বাচনে যেতে চায়, কিন্তু শেখ হাসিনার রেফারিতে নয়। শেখ হাসিনা রেফারি থাকলে কী ধরনের নির্বাচন হয় তা ২০১৪ সালের ৫ জানুয়ারিসহ বিগত দিনের বিভিন্ন নির্বাচনে মানুষ দেখেছে।’

Related posts

Leave a Comment