কুমিল্লা সিটি নির্বাচন: ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন

মুক্তবার্তা ডেস্ক:কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে আইন-শৃংখলা নিয়ন্ত্রণে ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিজিবি সদস্যরা সোমবার সন্ধ্যা ৬টা থেকে নির্বাচনের পরদিন পর্যন্ত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন বলে বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মহসিন রেজা জানান। নির্বাচন চলাকালীন নির্বাচনী এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়েছে।

এদিকে সোমবার মধ্যরাত ১২টার আগেই সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা বা ভোটার ছাড়া অন্যদের নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে ২৯ মার্চ রাত ১২টা থেকে ৩০ মার্চ রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় সকল প্রকার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং আজ রাত ১২টা থেকে ৩১ মার্চ সকাল ৬টা পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ইসি সূত্র জানায়, সুষ্ঠু অবাধ শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশন আইন শৃংখলা রক্ষায় বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার, মোতায়েনসহ ২৭টি ওয়ার্ডে ২৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও ষ্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

নির্বাচন কমিশন সুষ্ঠুও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে রিটানিং অফিসার রকিব উদ্দিন মন্ডল  জানান। বাসস।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বি ১৫৮ জন প্রার্থীর মধ্যে মেয়র পদে ৪ জন, ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৪ জন, এবং ৯টি সংরক্ষিত আসনে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের নৌকা প্রতীকের আঞ্জুম সুলাতানা সীমা এবং বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কর মধ্যে। আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

Related posts

Leave a Comment