কাশ্মিরে সেনার গুলিতে চার বিচ্ছিন্নতাবাদী নিহত

মুক্তবার্তা ডেস্ক:গোলযোগপূর্ণ কাশ্মিরে সোমবার ভোরে ভারতীয় আধাসামরিক বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষে চার হামলাকারী নিহত হয়েছেন। হামলাকারীরা নিরাপত্তা বাহিনীর একটি ক্যাম্পে হামলার চেষ্টা করলে এ ঘটনা ঘটে।

এক মুখপাত্র বলেন, হামলাকারীরা ভোরের আগে ভারত শাসিত কাশ্মিরের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এর একটি ক্যাম্পের বাইরে গ্রেনেড বিস্ফোরণ করে এবং স্বয়ংক্রিয় অস্ত্রের সাহায্যে হামলা চালায়।

সিআরপিএফের মুখপাত্র ভুবেশ চৌধুরী বলেন, ‘তারা ক্যাম্পে হামলার চেষ্টা করে। তবে তাদেরকে ক্যাম্পের গেটের ভেতরেও ঢুকতে দেয়া হয়নি। অত্যন্ত সফল ও চমৎকার এই অভিযানে হামলাকারীদের চারজনই নিহত হয়েছে। আমাদের পক্ষের কেউ আহত হয়নি।’

লাশগুলো থেকে চারটি রাইফেল, গ্রেনেড ও অন্যান্য গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। নিহতদের তাদের পরিচয় জানা যায়নি।

সেনা সূত্রে জানানো হয়েছে, সোমবার ভোর চারটে নাগাদ জম্মু-কাশ্মিরের বন্দিপোরা জেলার সুম্বলে সিআরপিএফের ছাউনিতে ঢোকার চেষ্টা করে চার জঙ্গি। জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে তারা। সজাগ ছিল ভারতীয় সেনারাও। পাল্টা জবাব দিতে দেরি করেনি তারা।

জঙ্গি হামলার খবর পেয়ে ঘটনাস্থলে আসে জম্মু-কাশ্মির পুলিশ। সকাল প্রায় সাড়ে ছয়টা পর্যন্ত দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় শেষে ওই জঙ্গিরা মারা যায়।

গত শনিবার শ্রীনগরমুখী সেনাবাহিনীর গাড়ি বহরে হামলা চালিয়েছিল জঙ্গিরা। ওই ঘটনায় দুইজন জওয়ান মারা গিয়েছিলেন। গুরুতর আহত হন চারজন।

Related posts

Leave a Comment