এবার জ্বালানি খাতে বড় বাজেট চাওয়া হয়েছে: নসরুল হামিদ

মুক্তবার্তা ডেস্কঃ এবার জ্বালানি খাতে বড় বাজেট চাওয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

নসরুল হামিদ বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাত নিয়ে আরও বড় কিছু পরিকল্পনা আমাদের আছে। সেই লক্ষ্যে বড় একটি বাজেট চেয়েছি। দেখি কী হয়? বাজেট পেলে আমরা আরও কাজ করতে পারবো।

চলতি ২০২১-২০২২ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের জন্য বরাদ্দ দেওয়া হয়েছিলো ২৭ হাজার ৪৮৪ কোটি টাকা।

এর আগে, ২০২০-২০২১ অর্থবছরে বিদ্যুৎ ও জ্বালানি খাতে সংশোধিত বাজেটে বরাদ্দের পরিমাণ ছিল ২৩ হাজার ৭৭৭ কোটি টাকা। যার মধ্যে বিদ্যুৎখাতে বরাদ্দের পরিমাণ ছিল ২১ হাজার ৯৭১ কোটি টাকা এবং জ্বালানি খাতের জন্য বরাদ্দ ছিল ১ হাজার ৮০৬ কোটি টাকা।

করোনার ধাক্কা সামলে উন্নয়নের ধারাবাহিকতায় ফেরার লক্ষ্যমাত্রা নিয়ে ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট সংসদে উপস্থাপন করা হবে আজ বিকেল ৩টায়। এরই মধ্যে ২০২২-২৩ অর্থবছরের বাজেট ঘোষণার জন্য লাল রঙের ব্রিফকেস হাতে সংসদ ভবনে পৌঁছেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

২০২১-২২ অর্থবছরে বাজেট বরাদ্দ ছিল ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা। সেই হিসাবে ২০২২-২৩ নতুন বাজেটের আকার বাড়ছে ৭৪ হাজার ৩৮৩ কোটি টাকা।

Related posts

Leave a Comment