এএসআই হুমায়ুন হত্যায় স্ত্রীসহ ২ জনের মৃত্যুদণ্ড

মুক্তবার্তা ডেস্ক:রাজধানীর শাহ আলী থানার সহকারী উপপরিদর্শক হুমায়ুন কবির হত্যা মামলায় স্ত্রী রুমিসহ দুজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া মোছাম্মত রিয়া নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল ৪-এর বিচারক আবদুর রহমান সরদার এ রায় দেন। আদালতের বেঞ্চ সহকারী আবুল কালাম আজাদ এসব তথ্য জানিয়েছেন।

মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্তরা হলেন, এএসআই হুমায়ুনের স্ত্রী রহিমা সুলতানা রুমি এবং তার বন্ধু মো. রাফা।

আবুল কালাম আজাদ জানান, রায় ঘোষণার সময় হুমায়ুনের স্ত্রী রুমিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে ফের সাজা পরোয়ানাসহ কারাগারে পাঠানো হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৩ সালের ১৪ ডিসেম্বর পারিবারিক কলহের জেরে রাজধানীর মিরপুরের বাসায় রুমি তার স্বামী হুমায়ুনকে ইনজেকশনে বিষ প্রয়োগ করে তারপর শ্বাসরোধ করে হত্যা করেন। হত্যাকাণ্ডে তার সঙ্গে ছিলেন বন্ধু মো. রাফা।

এ ঘটনায় নিহতের ভাই বজলুর রশিদ বাদী হয়ে মিরপুর মডেল থানায় হত্যা মামলা করেন।

পরবর্তী সময়ে ২০১৪ সালের ২০ জুলাই স্ত্রী রুমিসহ তিনজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দেন মিরপুর থানার পরিদর্শক মাইনুল ইসলাম। অভিযোগপত্র দাখিলের পর ২০১৫ সালের ১৪ মে তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত। রায়ের আগে ৯ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

Related posts

Leave a Comment