উত্তরবঙ্গে ট্রাক-লরি ধর্মঘট বাড়ল আরও একদিন

মুক্তবার্তা ডেস্ক:কাগজপত্র যাচাইয়ের নামে সড়ক-মহাসড়কে পুলিশের ‘হয়রানি’ বন্ধসহ সাত দফা দাবিতে উত্তরবঙ্গে ডাকা ট্রাক-লরি ধর্মঘট আরও এক দিন বাড়ানো হয়েছে। গতকাল রবিবার সকাল ছয়টা থেকে উত্তরবঙ্গে এই ধর্মঘট শুরু হয়।

ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আব্দুল মান্নান সোমবার সকালে জানান, চলমান এই ধর্মঘট আরও ২০ ঘণ্টা বাড়ানো হয়েছে। সে হিসেবে বুধবার সকাল ছয়টা পর্যন্ত উত্তরের ১৬ জেলায় ডাকা তাদের ধর্মঘট চলবে।

কাগজপত্র ও ড্রাইভিং চেকিংয়ের নামে সড়ক-মহাসড়কে সব ধরনের পুলিশি হয়রানি বন্ধসহ সাত দফা দাবিতে রবিবার সকাল ছয়টা থেকে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ ধর্মঘট ডাকা হয়।

তাদের দাবিগুলো হলো- কাগজপত্র যাচাইয়ের নামে মহাসড়কে ‘পুলিশের হয়রানি’ বন্ধ, অবৈধ যান চলাচল বন্ধ, ড্রাইভিং লাইসেন্স নবায়নে ‘হয়রানি’বন্ধ, নতুন ড্রাইভিং ও হেভি লাইসেন্স প্রদানের শর্ত সহজকরণ, যান চলাচল বিষয়ক নতুন খসড়া আইন প্রত্যাহার, পথেঘাটে ‘চাঁদাবাজি’বন্ধ এবং পণ্যবাহনের বাম্পার খোলার সরকারি আদেশ প্রত্যাহার।

সোমবার সকালে বগুড়ার বেশ কয়েকটি স্পটে গিয়ে ট্রাক, ট্যাংকলরি, কভার্ডভ্যান ও পিকআপ চলাচল বন্ধ অবস্থায় থাকতে দেখা গেছে। তবে বাসসহ যাত্রীবাহী যান চলাচল স্বাভাবিক রয়েছে।

Related posts

Leave a Comment