ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষক সাময়িক বরখাস্ত

কুষ্টিয়া প্রতিনিধি: প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের দায়ে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তিনজন শিক্ষকসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করেছে।
এছাড়াও, একজন শিক্ষার্থীকে বহিস্কার ও ১৪০ জনের প্রথম বর্ষের ভর্তি বাতিল করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রশিদ আনসারীর সভাপতিত্বে সিন্ডিকেটের এক বৈঠকে সোমবার এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ জানান।

বহিস্কৃত শিক্ষকরা হলেন: গণিত বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক মিজানুর রহমান, একই বিভাগের সহকারী অধ্যাপক নুরুল ইসলাম এবং পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল।

এদের মধ্যে মিজানুর রহমান ও আলতাফ হোসেন রাসেলকে আগামী দুই বছর সকল অ্যাকাডেমিক কার্যক্রম থেকে বিরত রাখার নির্দেশনা এবং তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

দুজন কর্মচারী আলাউদ্দিন ও সাইফুল ইসলামকে একই অভিযোগে সাময়িকভাবে বরখাস্ত এবং গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মনোজিত কুমার দাশকে বহিস্কার করেছে কর্তৃপক্ষ।

এছাড়াও, ১৪০ শিক্ষার্থীর ভর্তি বাতিল করায় নতুন করে আবারও তাদের ভর্তি পরীক্ষার আয়োজন করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার।

উল্লেখ্য, প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত তিন-সদস্যের তদন্ত কমিটি গত শনিবার তাদের প্রতিবেদন জমা দেওয়ার পর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এই সিদ্ধান্ত নিল।

Related posts

Leave a Comment