ইউক্রেন-স্কটল্যান্ড প্লে-অফের সূচি নির্ধারিত

মুক্তবার্তা ডেস্কঃ কাতার-২০২২ বিশ্বকাপের গ্রুপ পর্বের ড্র। যেখানে আট গ্রুপে ভাগ করা হয়েছে ২৯টি দলকে। এখনও প্লে-অফ শেষ না হওয়ায় বাকি রাখা হয়েছে তিনটি ঘর। যার একটি ঝুলে ছিল ইউক্রেনের তখনকার অবস্থার কারণে।

গত ২৪ মার্চ গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে প্লে-অফ সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল ইউক্রেন ও স্কটল্যান্ডের। কিন্তু তখন ইউক্রেনের ওপর রাশিয়ার হামলার কারণে সেই ম্যাচটি স্থগিত করে দেওয়া হয়। অবশেষে চূড়ান্ত হয়েছে এই ম্যাচটির নতুন সূচি।

কাতার বিশ্বকাপের টিকিট পেতে প্লে-অফ সেমিফাইনালে আগামী ১ জুন মুখোমুখি হবে ইউক্রেন ও স্কটল্যান্ড। বৃহস্পতিবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এই খবর নিশ্চিত করেছেন ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

এই অঞ্চলের প্লে-অফের আরেক সেমিফাইনাল জিতে আগেই ফাইনালে বসে আছে ওয়েলস। ইউক্রেন-স্কটল্যান্ড ম্যাচের জয়ী দলটি আগামী ৫ জুন কার্ডিফে গিয়ে ওয়েলসের মুখোমুখি। সেই ফাইনালের জয়ী দলই পাবে কাতার বিশ্বকাপের চূড়ান্ত পর্বের টিকিট।

যে দল বিশ্বকাপের টিকিট পাবে তাদের গ্রুপও ঠিক করে রাখা আছে। কাতারে তারা খেলবে বি গ্রুপে। যেখানে আগে থেকেই রয়েছে ইংল্যান্ড, ইরান ও যুক্তরাষ্ট্র।

Related posts

Leave a Comment