আরকানের জঙ্গিদের সঙ্গে যোগযোগের চেষ্টায় জেএমবি

মুক্তবার্তা ডেস্ক:আশুলিয়া থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেমবির সদস্য অভিযোগে আটক দুই জন মিয়ানমারের আরাকানের জঙ্গিদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিল বলে জানিয়েছে পুলিশ। এই দুই সন্দেহভাজন জঙ্গি ইমরান ও তার সহযোগি রফিক জেমমবিকে বিস্ফোরক তৈরির রাসায়নিক সরবরাহ করতেন বলেও জানিয়েছে বাহিনীটি।

সোমবার দুপুরে কাওরানবাজারের র‌্যাবের গণমাধ্যম শাখায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

মাহমুদ খান বলেন, গত ১০ এপ্রিল র‌্যাব-১৪ এর ব্রাহ্মণবাড়িয়া অভিযানে জেএমবির এক নারী সদস্য গ্রেপ্তার হয়। ওই জঙ্গি নারী সদস্যকে জিজ্ঞাসাবাদে জেএমবির বিস্ফোরক সংগ্রহ ও সরবরাহের কিছু তথ্য উপাত্ত পাওয়া যায়।     এরই ধারাবাহিকতায় গত ৭ মে রাত সোয়া ১০ টার সময়ে ঢাকার আশুলিয়া এলাকা  থেকে ইমরান হোসেন এবং রফিকুল ইসলাম ওরফে জুনায়েদ রফিক গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দুই বোতল সালফিউরিক এসিড, বিভিন্ন ধরনের স্পিøন্টার উপযোগী বল পাঁচ প্যাকেট এবং বিভিন্ন ধরনের বিস্ফোরক তৈরির উপযোগী রাসায়নিক পদার্থ (সালফার সদৃশ্য পাউডার, পটাসিয়াম সদৃশ্য পাউডার, পটাসিয়াম ক্লোরেট সদৃশ্য পাউডার) এক কেজি ৬৫০ গ্রাম সহ অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে তারা জঙ্গি সংশ্লিষ্টতার সঙ্গে জড়িত। তারা এসব বিস্ফোরক সংগঠনের চাহিদার ভিত্তিতে সংগ্রহ করেছিল কিন্তু সরবরাহ করার আগেই গ্রেপ্তার হয়ে যান।

Related posts

Leave a Comment