আজ ভিশন ২০৩০ ঘোষণা করবে বিএনপি, খুলতে পারে রহস্যের জট

মুক্তবার্তা ডেস্ক:বাংলাদেশের উন্নয়নের জন্য বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ‘ভিশন-২০৩০’র ভবিষ্যৎ পরিকল্পনা আজ তুলে ধরবেন।

আজ বুধবার ১০ মে হোটেল ওয়েস্টিনে বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই পরিকল্পনা তুলে ধরবেন তিনি। গত সোমবার রাতে এ পরিকল্পনাটির অনুমোদন দিয়েছে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটি।

এর আগে শুক্রবার দলের পক্ষে ভিশন-২০৩০ রূপরেখা নিয়ে আসার কথা সাংবাদিকদের জানিয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওইদিন এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমরা সরকার পরিচালনার দায়িত্বে গেলে কী কী কাজ করব, ২০৩০ সালে কীভাবে আমরা দেশকে দেখতে চাই, সেই স্বপ্নটা কীভাবে জাতিকে দেখাতে চাই সেই বিষয়গুলো এখানে তুলে ধরার চেষ্টা করব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকার জন্য বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, কূটনীতিক মিশনের সদস্য ও জাতীয় সংবাদপত্র ও গণমাধ্যমের সম্পাদক ও বিশিষ্ট বুদ্ধিজীবীদের দাওয়াত দেয়া হয়েছে বলে জানা গেছে।
কিছুদিন যাবৎ দেখা যাচ্ছে বিএনপির শীর্ষ নেতাদের হঠাৎ আত্নসমর্পন করতে, কিন্তু কেন এই শিদ্ধান্তে গেলো দলটির শীর্ষ নেতারা, এ নিয়ে সকলের মনে সৃষ্টি হয় নানা প্রশ্ন, রাজনৈতিক বিশ্লষকরা মনে করছেন আজ ভিশন ‘ ২০৩০ ‘ ঘোষনার মাধ্যমে সকল প্রশ্নের উত্তর পাওয়া যাবে। অনেকে মনে করেন দেশের শীর্ষ রাজনৈতিক দল বিএনপির শীর্ষ নেতাদের এমন সিদ্ধান্ত সম্পূর্ণ একটি কৌশল । তারপরও সকল প্রশ্নর উত্তর পেতে অপেক্ষা শুধু এখন ভিশন ‘২০৩০’ ঘোষনার।

Related posts

Leave a Comment