আজ ববি হাজ্জাজের রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

মুক্তবার্তা ডেস্ক:ববি হাজ্জাজের দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ হচ্ছে আজ। সোমবার দুপুর দুইটায় রাজধানীর রমনার ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে দেশবাসীর সামনে দলের ঘোষণাপত্র প্রকাশ করা হবে।

দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে স্বাধীনতার পর সংসদে প্রতিনিধিত্বশীল সব দলের চেয়ারম্যান ও সেক্রেটারিকে দাওয়াত দেয়া হয়েছে বলে দলের পক্ষ থেকে জানা গেছে। এছাড়া ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা মহানগরসহ সারা দেশের ৩২টি জেলার বিভিন্ন উপজেলায় গঠিত হওয়া এনডিএমএর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেবেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।

বাংলাদেশি জাতীয়তাবাদ, ধর্মীয় মূল্যবোধ, স্বাধীনতার চেতনা ও জবাবদিহিমূলক গণতন্ত্র- এই ৪টি মূলনীতির ওপর ভিত্তি করে যাত্রা শুরু করবে এনডিএম।

ঘোষণাপত্রে চলমান রাজনৈতিক সংকট ও বাস্তবতায় এনডিএম প্রতিষ্ঠার যৌক্তিকতা, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার প্রতিশ্রুতি, তারুণ্যের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে এনডিএমএর অঙ্গীকার, স্বাধীন ও নিরেপক্ষ নির্বাচন কমিশন প্রতিষ্ঠা, নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথকীকরণ, দ্বিকক্ষবিশিষ্ট আইনসভার প্রস্তাবনা, স্থানীয় সরকারের ক্ষমতায়ন, গণমাধ্যমের পূর্ণ স্বাধীনতা, সামাজিক সুরক্ষা জাল নিশ্চিতসহ আধুনিক ও উন্নত বাংলাদেশ গড়ার যাত্রায় এনডিএমএর চিন্তাধারা প্রকাশ পাবে।

২০১৫ সালে ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সামনে আসেন ববি। ঢাকা উত্তর সিটিতে মেয়র পদপ্রার্থী হলেও পরে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি। এ নিয়ে নানা গুঞ্জন শোনা গেলেও তার ঘনিষ্ঠদের দাবি, প্রভাবশালী মহলের চাপের কারণে ববি শেষ পর্যন্ত মাঠে থাকতে পারেননি।

Related posts

Leave a Comment