আওয়ামী লীগের তৃণমূল ডিজিটাল হচ্ছে

মুক্তবার্তা ডেস্ক:তৃণমূল পর্যায়ে নানা নির্দেশ এবং নির্দেশনা পাঠাতে আর চিঠি ব্যবহার করবে না দলটি। ই মেইল ব্যবহার করেই কেন্দ্রের বক্তব্য পাঠানো হবে তৃণমূলে।

দলটির নেতারা জানিয়েছেন, দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয় ই-মেইলে। কিন্তু সাংগঠনিক জেলায় বিভিন্ন নির্দেশনা পাঠানো হচ্ছে খামে করে পোস্ট অফিস বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে। এতে করে দলীয় নির্দেশনা তৃণমূলে পৌঁছাতে দীর্ঘ সময় লাগে। পাশাপাশি এর জন্য একাধিক লোককে নিয়োজিত করতে হয়।

এই সমস্যা সমাধানে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। তৃণমূল আওয়ামী লীগকে দলীয় ই মেইল খুলতে নির্দেশনা দেয়া হয়েছে। ইমেইল চালাচালি ও সাংগঠনিক জেলার ওয়েবসাইট কীভাবে চালাতে হয়, সে জন্য প্রশিক্ষণও দেয়া হবে তৃণমূলের নেতাদের। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এই দায়িত্ব পালন করবে।

জানতে চাইলে সিআরআই-এর সহকারী সমন্বয়ক তন্ময় আহমেদ বলেন, ‘আগে আমরা সংসদ সদস্যদের প্রশিক্ষণ দিয়েছিলাম। পরে সাংগঠনিক জেলার দপ্তর ও উপ দপ্তর সম্পাদক, প্রচার ও উপ-প্রচার সম্পাদক এবং তথ্যও গবেষণা সম্পাদকদের প্রশিক্ষণ দিয়েছি। তৃণমূলের নেতাদেরও একইভাবে আমরা প্রশিক্ষণ দেব। দলীয় সভাপতির কাছে আমরা একটি প্রস্তাব দিয়েছি। তিনি মৌখিক সমর্থন দিয়ে রেখেছেন। এখন আমরা লিখিত প্রস্তাব দেব। এটা অনুমোদনের পর আমরা প্রশিক্ষণের কাজ শুরু করব।’

Related posts

Leave a Comment