অমিতাভের বিরোধিতা সত্ত্বেও ‘গানস অ্যান্ড থাইজ’ এর ট্রেলার মুক্তি

মুক্তবার্তা ডেস্ক:‘গানস অ্যান্ড থাইজ’ রামগোপাল বর্মা পরিচালিত নয়া এই ওয়েব সিরিজের ট্রেলার দিন পাঁচেক আগেই মুক্তি পেয়েছে অনলাইনে। জানা গিয়েছে এই ওয়েব সিরিজের ট্রেলার দেখে কার্যত স্তম্ভিত অমিতাভ বচ্চন। ট্রেলারে দৃশ্যের নৃশংসতা এবং অশ্লীল ভাষার ব্যবহার দেখে বিগ বি রামগোপালকে সতর্ক করেছিলেন এই ট্রেলার যেন তিনি অনলাইনে প্রকাশ না করেন। যদিও সেকথা শোনেননি রামগোপাল।

প্রসঙ্গত, একাধিকবার ছবি বানিয়ে সেন্সর বোর্ডের রোষের মুখে পড়েছেন রামগোপাল। এবার তাই সেন্সর সদস্যদের কাঁচি এড়াতে অনলাইনকে নিজের ছবি মুক্তির মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন আরজিভি। যেহেতু অনলাইনে ওয়েব সিরিজ হিসেবে মুক্তি পাবে গানস অ্যান্ড থাইজ, তাই মনে করা হচ্ছে দৃশ্য এবং ভাষার অশ্লীলতা দেখে অদূর ভবিষ্যতে এই মাধ্যমও চলে আসবে সেন্সর বোর্ডের নিশানায়।

এই ছবিতে নৃশংসতা এবং নগ্নতাকে মারাত্মক খোলামেলা ভাবে ব্যবহার করা হয়েছে। যদিও ওয়েবে এই ধরনের উন্মুক্ততা এই প্রথম দেখছে না দর্শক। ভারতীয় পরিচালক অনুরাগ কাশ্যপের ওয়েব সিরিজেও এরআগে দেখা গিয়েছে নগ্নতা এবং নির্মম দৃশ্যের ব্যবহার। তবে রামগোপালের এই ছবির ট্রেলার নির্মমতার এক অন্য নজির সৃষ্টি করেছে। হয়তো আরজিভির এই মনোভাবই নতুন পরিচালকদের সাহসী হতে উত্সাহ দিচ্ছে। অল্প কিছুদিনের মধ্যেই মনে করা হচ্ছে তাঁরা চলে আসবেন সেন্সর বোর্ডের কড়া নজরদারিতে।

ওয়েব দুনিয়ায় ছ মিনিটের এই ট্রেলার মুক্তির সঙ্গে সঙ্গেই আলোড়ন ফেলেছে। যদিও ওয়েবে নজরদারি চালায় না সেন্সর কর্তৃপক্ষ। তাহলেও সিবিএফসি প্রধান পহেলাজ নিহালানি এরজন্যে রামগোপালকে তোপ দাগতে ছাড়েননি। তাঁর স্পষ্ট মন্তব্য, রামগোপালের বিকৃত মানসিকতার প্রকাশ পেয়েছে এই ছবির ট্রেলারের মাধ্যমে।

Related posts

Leave a Comment